৬৮
লোকেশন
১১১
আর্টিকেল
১২০
গ্রুপ ট্যুর
২০০০০+
গ্রুপ মেম্বার
শ্রীমঙ্গলের জনপ্রিয় সব রিসোর্টের তথ্য
লেখকঃ


শ্রীমঙ্গল বাংলাদেশের চা’র রাজধানী হিসেবে খ্যাত। এখানে রয়েছে নানান দর্শনীয় স্থান। এছাড়াও শ্রীমঙ্গলে থাকার জন্য বেশ কিছু দারুন কটেজ, রিসোর্ট গড়ে উঠেছে যা অন্য এলাকায় দেখতে পাওয়া যায়না। নীচে সেগুলোর কিছু বর্ননা দেয়া হলো :

শান্তি বাড়ি, রাধানগর:
শ্রীমঙ্গলে থাকার শ্রেষ্ঠ জায়গা এটি। শহর থেকে ৫ কি:মি: দুরে রাধানগরের গ্রামীন পরিবেশে গড়ে উঠেছে অসাধারণ সুন্দর এই ইকো কটেজ। এখানে মোট ঘর আছে দুটি। একটি কাঠের তৈরি দ্বিতল ঘরে রুম আছে ৪ টি। প্রতি রুমে থাকতে পারবেন ৩ জন, ভাড়া ৩০০০ টাকা। আর বাশের কটেজে রুম আছে ২ টি। থাকা যাবে দুজন করে, ভাড়া ২০০০।

যোগাযোগ : ০১৭১৬-১৮৯২৮৮ (লিংকন)
বিস্তারিত>>> Shanti Bari শান্তিবাড়ী

নিসর্গ ইকো কটেজ, রাধানগর:
বিদেশী অর্থায়নে বাংলাদেশর সরকারের বন রক্ষার বিশেষ প্রকল্প নিসর্গ এর নির্দেশনার আলোকে গড়ে উঠেছে এ ইকো কটেজ। এখানে লিচুবাড়ি এবং রাধানগড় এ দুজায়গায় মোট কটেজ আছে ৭টি। প্রতিটিতে ২ জন থেকে শুরু করে ৪ জন থাকা যায়। ভাড়া ১৭০০ টাকা থেকে শুরু।

যোগাযোগ : ০১৭১-৫০৪১২০৭ (জনাব শামসু)
বিস্তারিত>>> Nishorgo Ecoresort

হারমিটেজ, রাধানগর:
রাধানগর গাছপালা ঘেরা একটি খালের ঠিক ওপরেই চাৎকার এ গেষ্ট হাউজটির অবস্থান। এখানে থাকলে পানি প্রবাহের শব্দ শোনা যায় রাতের বেলা। এদের একটি লাইব্রেরীও আছে ঠিক খালের পাড় এ। মূল ভবনে রুম আছে ৪ টি ভাড়া ৫০০০, ৪৫০০ এবং ৩৫০০ করে। থাকা যাবে ২-৩ জন প্রতি রুমে। এছাড়া রয়েছে ৩ রুমের কটেজ প্রতিটির ভাড়া ৩০০০ টাকা করে।

যোগাযোগ : ০১৯৩-২৮৩১৬৫৩ (ফারুক)

টি রিসোর্ট, ভানুগাছ রোড:
শ্রীমঙ্গলে থাকার অন্যতম সেরা জায়গা এটি। বাংলাদেশ টি বোর্ড পরিচালিত এ রিসোর্ট এ অনেকগুলো কটেজ রয়েছে। দুই রুমের একটি কটেজের ভাড়া ৫১৭৫ টাকা। ২ জন থাকার মতো ১ রুমের কটেজের ভাড়া ২৮৭৫ টাকা।

যোগাযোগ : ০১৭১-২৯১৬০০১ (অরুন)
বিস্তারিত>>> Tea Resort and museum

গ্রান্ড সুলতান টি রিসোর্ট, রাধানগর:
শ্রীমঙ্গলের ফাইভ ষ্টার রিসোর্ট। ভাড়া ১১ হাজার থেকে শুরু। বিস্তারিত দেয়া হল না। তবে গুগল সার্চ করে ওয়েবে পাবেন আরো বিস্তারিত।

বুকিং : ৯৮৭৯ ১১৬১
বিস্তারিত>>> Grand Sultan Tea Resort & Golf

এছাড়া আরেকটু কম খরচে (৫০০-১৫০০ টকা) যদি থাকতে চান তবে থাকতে হবে শহরের মধ্যের হোটেলগুলোতে। এমন কয়েকটি হোটেলের নম্বর দেয়া হলো :

– হোটেল টি টাউন : ০১৭১৮-৩১৬২০২
– হোটেল প্লাজা : ০১৭১১-৩৯০০৩৯
– হোটেল ইউনাইটেড : ০১৭২৩-০৩৩৬৯৫

জয়েন গ্রুপ- ছুটি ট্রাভেল গ্রুপ